যে ১০টি কারণে আপনার একটি ওয়েব সাইট থাকা দরকার

277

১. অনলাইন ব্রোশিয়রঃ কোম্পানীর প্রচারের জন্য ব্রোশিয়র এর ব্যবহার উল্লেখ করার মত । এবং এ ক্ষেত্রে বাজেটটাও বেশ বড় রকমের হয়ে থাকে । আর আপনার যদি একটি ওয়েব সাইট থাকে এ খরচ শূন্যের কোঠায় নামিয়ে আনা এবং অপচয় রোধ করাও সম্ভব । এর ফলে আপনার সম্ভাব্য গ্রাহকরাও অনায়াসে আপনার ব্যবসা সর্ম্পকে তথ্য পেতে পারে ।


২. ক্রেতা সমাগমঃ প্রায় ২.৪ বিলিয়ন মানুষ প্রতিদিন ইন্টারনেট ব্যবহার করছে । এবং এই নির্ভরতা দিন দিন বেড়েই চলছে । ২০১৫ সালের এক প্রতিবেদনে দেখা যায় আমেরিকার মোট ইন্টারনেট ব্যবহারকারীর ৭০ শতাংশই অনলাইনে পণ্য কেনাকাট করে । এবং ২০১৭ সালের মধ্যে বিশ্বব্যাপী এই পরিমাণ প্রায় ৪৬.৪ শতাংশে দাঁড়াবে আশা করা হচ্ছে ।
সুতরাং, ইন্টারনেটের এই সুবিশাল জগৎ থেকে আপনার সম্ভাব্য ক্রেতা পেতে একটি ওয়েব সাইটের বিকল্প নাই ।


৩. ব্যবসায়িক লক্ষ্যে পৌছাতে সাহায্য করে: বর্তমান যুগে ওয়েব সাইট হলো আপনার ব্যবসায়িক লক্ষ্যে পৌছানোর একটি মাধ্যম আর তা যদি হয়ে থাকে ইন্টারেটভিত্তিক তাহলে তো কথাই নেই । অবধারিত ।


৪. প্রতিদিন ২৪ ঘন্টা: আপনার ব্যবসা কিংবা অফিস এর টাইম ১০-৫টা হতে পারে কিন্তু একটি ওয়েব সাইট আপনি ২৪ ঘন্টাই সচল রাখতে পারছেন কোন রকম সুপারভিশন ছাড়াই । আপনার ব্যবসার গ্রাহকরা ২৪ ঘন্টার যে কোন সময় আপনার সাইটে এসে তাদের প্রয়োজনীয় সেবা ক্রয় করতে পারে ।


৫. ক্রেতাদের সাথে সংযোগ বৃদ্ধি: গ্রাহক / ক্রেতাদের সাথে সংযোগ বৃদ্ধি করার অন্যতম ও আধুনিক মাধ্যম হলো ওয়েব সাইট । আপনার কোম্পানীর নতুন অফারগুলো, ইভেন্ট, পণ্য কিংবা পরিষেবা সর্ম্পকিত সকল তথ্য নিয়মিত আপডেট করতে পারছেন ।


৬. বিপনন: বিপনন বিশ্বে ওয়েবসাইট হলো গুরুত্বপূর্ণ মাধ্যম । বলা যেতে পারে গ্রাহক আকর্ষণের একটি অন্যতম উপায় । এবং সুলভও বটে ।


৭. গ্রাহক সেবা (customer support): স্বল্প মূল্যে গ্রাহক সেবা নিশ্চিত করতে ওয়েব সাইটের ব্যবহার এর বিকল্প নাই । গ্রাহক সেবা দিতে আপনি ই-টোকেন এর ব্যবস্থার পাশাপাশি সচরাচর প্রশ্ন( FAQ ) রাখা যেতে পারে ।


৮. শখ কে রুপান্ততি করুন ব্যবসায়: আপনি কি খেলা পছন্দ করেন ? কিংবা হতে পারেন আপনি একজন ফটোগ্রাফার । বিজ্ঞান কিংবা প্রাকৃতিক বিষয় আপনার আগ্রহের বিষয়বস্তু হতে পারে । তাহলে নিশ্চিন্তে আপনার জন্য অপেক্ষা করছে একঝাঁক ব্যবসা । আপনার এই স্বপ্নগুলোকে ব্যবসায় রুপান্তরিত করতে পারে আপনার একটি ওয়েব সাইট ।


৯. নিজের মনের মত করে ব্যবসা করা যায়: সাইট আপনার ব্যবসা আপনার এবং সিদ্ধান্তগুলোও আপনার । আপনাকে কারো অনুমতির অপেক্ষা করতে হবে না কিংবা কোন উর্ধ্বতন বসের আতঙ্কে থাকতে হবে না । নিজেই নিজের বস হতে একটি সাইটের বিকল্প নাই ।


১০. বিশ্বস্ততার প্রতীক: ডিজিটাল মার্কেটিং জগতে ওয়েব সাইট হলো আপনার প্রতিষ্ঠানের বিশ্বস্ততার প্রতীক । আপনার প্রতিষ্ঠানের নান্দনিক একটি ওয়েব সাইট আপনার গ্রাহককে দ্রুত আকর্ষণ ও বিশ্বস্ত করে তুলতে পারে । অনলাইন জগতেেআপনার প্রতিষ্ঠানের উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

বিস্তারিত জানতে আরো দেখতে পারেন,


NO COMMENTS

LEAVE A REPLY